ওড়নার ১২ স্টাইল!

আজ আমরা আপনাদের সাথে শেয়ার করবো কতরকমভাবে ওড়না নেওয়া যায়। সালোয়ার হোক না ল্যাহেঙ্গা চোলি আলাদাভাবে নতুন স্টাইলে ওড়না নিতে সব মেয়েদের ভালো লাগে। তাছাড়া এটা লুক পরিবর্তন করে দেয়। সকলের নজর কারা হয়ে ওঠা যায় সহজেই। যখন একই ওড়নাকে বিভিন্ন আলাদা ধরনে আলাদাভাবে নেওয়া হয় তখন নতুন নতুন স্টাইল তৈরি হয়। চলুন দেখে নেওয়া যাক ওড়না নেওয়ার ১২ ধরণের স্টাইল।

১. নেক র‍্যাপ ওড়না স্টাইল: এই ধরণের স্টাইলে ওড়না কে ঘাড়ের দুদিক দিয়ে পেছিয়ে স্টোলের মত নেওয়া হয়ে থাকে। যা দেখতে ভীষণ স্মার্ট লাগে। স্লিভলেস টপের সাথে এইভাবে ওড়না নিলে ভীষণ স্মার্ট দেখায়।

২. ওয়ান সাইড ওড়না স্টাইল: ওয়ান সাইড ওড়না স্টাইলে ওড়না একদিকের কাঁধ থেকে ঝুলিয়ে নিতে হয়। কাঁধে পিনাপ করে নিতে হয়। তারপর তা শাড়ির আঁচলের মতো একহাতে আরামসে স্টাইল করে ক্যারি করে অন্য লুক আনা যায় অনায়াসে।

৩. সিম্পল ওড়না স্টাইল: এই ধরণের ওড়না নেওয়ার স্টাইলে ওড়নাকে সামনে বুকের ওপর পুরো ছড়িয়ে দিয়ে দুই কাঁধে পিনআপ করে নিতে হয়। ভীষণ সুন্দর লাগে দেখতে। এই ধরণের স্টাইল ভীষণ প্রচলিত ও জনপ্রিয়।

৪. বেল্টটেড ওড়না স্টাইল: বেল্টটেড ওড়না স্টাইলে আপনি পেতে পারেন এক মডার্ন লুক। এই ধরনে ওড়নাকে একসাইডে রেখে, ওড়নার একদিকের সাথে আরেকদিককে বেঁধে দিতে হয়। বা বেল্ট দিয়ে কোমর থেকে একসাইডে রাখা ওড়নাকে বেঁধে দিতে হত।

৫. ত্রিকোণ ওড়না স্টাইল: কাঁধের একদিকে ওড়না পিনআপ করে সামনে থেকে ত্রিকোণভাবে নিতে হয়। ভীষণ স্মার্ট আর হট দেখতে লাগে।

৬. পাকিস্থানী ওড়না স্টাইল: আনারকলি স্যুট বা ল্যাহেঙ্গার সাথে এই ধরণের পাকিস্থানী ওড়না স্টাইল ক্যারি করা যেতে পারে। এই ধরণের ওড়না স্টাইলে ওড়নাকে একদিকে প্লিটস করে পিনআপ করে নেওয়া হয়। তারপর তা ঘোমটার মতো মাথায় নেওয়া হয়।

৭. গুজরাটি ওড়না স্টাইল: গুজরাটি শাড়ি ঠিক যেভাবে পরে সেইভাবে ওড়না নিতে হয়। ট্রাডিশানাল লুক রয়েছে।

৮. এলবো/রিষ্ট ওড়না স্টাইল: এলবো বা রিষ্ট ওড়না স্টাইলে ওড়না খুব সিম্পল কিন্তু স্মার্টভাবে নেওয়া হয়। ওড়না কোমর থেকে পেচিয়ে নিয়ে এলবোর কাছ থেকে দু হাতের কব্জি থেকে নীচে ঝুলিয়ে দিতে হয়।

৯. সাইড কাওল ওড়না স্টাইল: এই ধরণের স্টাইলে ওড়নাকে দুই কাঁধের মাপে সমান রেখে এক কাঁধে পিনআপ করতে হয়। অন্যদিক হাতে জড়িয়ে নিতে হয়।

১০. ওপেন ওড়না স্টাইল

আপনি যদি পার্টি বা বিয়েবাড়িতে অনন্য লুক ক্যারি করতে চান তাহলে এই ধরণের ওড়নার স্টাইল একদম পারফেক্ট আপনার জন্য। এই ধরণের ওড়না স্টাইলে আপনি স্রাগ নেওয়ার মতো করে ওড়না নিতে পারবেন।

১১. ক্রেপ ওড়না স্টাইল: ক্রেপ স্টাইলে ওড়না নেওয়া ভীষণ স্টাইলিশ এক ধরন ওড়না নেওয়ার। এতে আপনি ভীষণ স্মার্ট দেখাবেন। পার্টি বা বিয়েবাড়িতে এইভাবে ওড়না নিতে পারেন। যা আপনাকে অন্য এক লুক এনে দেবে।

১২. ক্যাজুয়াল ওড়না স্টাইল: এই ধরণের ওড়না স্টাইল আমাদের সকলের প্রায় জানা। ওড়না সাধারণত আমরা এই ক্যাজুয়াল স্টাইলে নিয়ে থাকি। ল্যাহেঙ্গা চোলির সাথে এই ধরণের ওড়না স্টাইল নেওয়া একদম পারফেক্ট।

সুত্র: পরিবর্তন.কম