ভালোবাসার উপহার

ছবি: সংগৃহীত।

রাঙ্গাবতি ডেস্ক: প্রিয়জনকে উপহার দেয়া নিয়ে সিদ্ধান্তহীনতায় ভোগেন অনেকেই। আর তা যদি হয় ভালোবাসা দিবসের উপহার, তাহলে তো চিন্তার মাত্রাটা আরেকটু বেড়েই যায়। আজকাল উপহার দেয়ার ক্ষেত্রে প্রয়োজনীয়তার কথাও মাথায় রাখতে হয়। তাই ভালোবাসা দিবসে প্রিয়জনকে উপহার দেয়ার আগে জেনে নিন তার পছন্দ-অপছন্দ, প্রয়োজনের কথা।

মেয়েদের জন্য

১. ভালোবাসা দিবসে বই হতে পারে অনেক ভালো উপহার। ভালোবাসার মানুষ যদি গল্প, উপন্যাস, প্রবন্ধ বা ভ্রমণ কাহিনী পড়তে পছন্দ করেন তবে তাকে কিনে দিতে পারেন পছন্দের লেখকের বই।

২. এক গুচ্ছ লাল গোলাপ হতে পারে ভালোবাসার দিনের সেরা উপহার। ব্যতিক্রম হিসেবে অর্কিড, ডালিয়া, জারবারা, দোলনচাঁপাও দিতে পারেন নিশ্চিন্তে। আর যদি জানা থাকে আপনার ভালোবাসার মানুষ কোন ফুল পছন্দ করে, তাহলে তো ভাবনা-চিন্তার কিছু নেই।

৩. ফুলের পর ভালো উপহার হলো চকোলেট। নানা ধরনের চকোলেট থেকে পছন্দের চকোলেটটি বেছে নিন আপনার ভালোবাসার মানুষের জন্য। সুন্দর মোড়কে সাজিয়ে ভ্যালেন্টাইনস ডেতে সেটি তুলে দিন তার হাতে।

৪. দিতে পারেন কোন ড্রেস, মেকআপ কিট, পছন্দের ব্যান্ডের লিপস্টিক, হাতঘড়ি, পার্স, সানগ্লাস, হেয়ার স্ট্রেইটনার, আংটি, লকেট বা কানের দুল।

৫. উপহার যাই হোক, এর উপস্থাপন হতে হয় আকর্ষনীয়। উপহার বক্সের গায়ে কবিতার পঙতিমালাও লিখে দিতে পারেন।

ছেলেদের জন্য

১. ছেলেদের উপহারের মধ্যে খুব জনপ্রিয় একটি আইটেম হল সুগন্ধি। যদি জানা থাকে কোন ব্রান্ডের কোন সুগন্ধি আপনার ভালোবাসার মানুষটির পছন্দ- তবে চিন্তা কমে যায় অনেকটাই। তবে নতুন সুগন্ধি উপহার দেয়ার ক্ষেত্রে একটু সতর্ক হওয়া দরকার। কারণ সেটি তার ভালো নাও লাগতে পারে।

২. ছেলেদের জন্য আরেকটি ভালো গিফট হল শেভিং কিট। যদিও এটি খুবই ব্যক্তিগগত। তবে উপহারটি প্রয়োজনীয়ও। তাই ভালোবাসা দিবসে সুন্দর একটি শেভিং কিট পছন্দের মানুষটিকে দিতে পারেন নিশ্চিন্তে।

৩. ভালোবাসা দিবেসে ছেলে বন্ধুদের উপহার দেয়ার জন্য ভাবতে পারেন ওয়ালেট, ঘড়ি, শো-পিস, অ্যাশট্রে, টি-শার্ট, কার্ড, টাই পিন, মগ, ফটোফ্রেমের কথা।